সরকারের কাছে যে অনুরোধ করলেন মিজানুর রহমান আজহারী

লা’শের মিছিল লম্বা হওয়ার আশংকা, মনে হয় ধীরে ধীরে বাস্তবে রুপ নিচ্ছে। এ মিছিল চলতে থাকলে, কতজন যে স্বজন হারাবে সেটা আল্লাহ ছাড়া কেউ জানে না। হে আরশের মালিক, দয়াময় মেহেরবান, তুমি আমাদের দয়া করো। আমাদেরকে রক্ষা করো।

এটি এমন একটি ভাই’রাস যা থেকে ধনী, গরিব, ডাক্তার, ইন্জিনিয়ার, ভিআইপি, সাধারণ জনগণ এমনকি আলেম ওলামা কেউই রেহাই পাচ্ছেনা। ভালো, খা’রাপ, সৎ, অসৎ, আস্তিক কিংবা নাস্তিক যে কেউ আ’ক্রান্ত হতে পারে এ রোগে।

করো’নায় আজ মন্ত্রী বিদায় নিয়েছে, কাল হয়তো আমি কিংবা আপনি। এই বিপদ আমাদের সবার। সবাই মিলে এই সংকট উত্তরণের চেষ্টা করতে হবে। দলমত নির্বিশেষে এখন দরকার জাতীয় সমন্বিত প্রচেষ্টা।

তাই, করো’না আ’ক্রা’ন্তদের সামাজিক ভাবে খা’রাপ চোখে না দেখে, তাদেরকে সান্ত্বনা দিন, মানুষিক ভাবে তাদের সাহস যোগান, প্রয়োজনে আর্থিক সহায়তা করুন এবং তাদের সুচিকিৎসা নিশ্চিত করুন। আজ অন্যের বিপদে এগিয়ে না এলে, আপনার বিপদেও কাউকে কাছে পাবেন না।

আর, যাদের হাতে এদেশ ও দেশের মানুষ আমানত, আল্লাহর ওয়াস্তে, আপনারা আপনাদের সর্বোচ্চ দায়িত্বশীলতার পরিচয় দিন। পুরো জাতি আজ মহা সংকটে। একের পর এক, নানা কাজের সমন্বয়হীনতায় আজ বাংলাদেশও ইটালী আ’মেরিকার পথেই হাটছে। প্লীজ, এবার সিরিয়াসলি কিছু একটা করুন। ইয়া রাব্বি উলতুফ বিনা